NewsBoxBD
ঢাকা রবিবার, ২১ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

কৃষকদের সঙ্গে প্রথম উঠান বৈঠকে কৃষিমন্ত্রীর হুঁশিয়ারি


নিউজ বক্স বিডি

প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২৪, ১১:৫০ পিএম

কৃষকদের সঙ্গে প্রথম উঠান বৈঠকে কৃষিমন্ত্রীর হুঁশিয়ারি

বালু ও মাটি তুলে যারা ফসলি জমি নষ্ট করছেন তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন কৃষিমন্ত্রী মো. আব্দুস শহীদ।

শনিবার (২৭ জানুয়ারি) দুপুরে নিজ নির্বাচনি এলাকা মৌলভীবাজারের শ্রীমঙ্গল সদর ইউনিয়নের নোয়াগাঁও গ্রামে কৃষক ইন্দুভূষণ পালের বাড়িতে এক উঠান বৈঠকে এ হুঁশিয়ারি দেন তিনি।

কৃষিমন্ত্রী হিসেবে দায়িত্ব পাওয়ায় পর ফসলের উৎপাদন বৃদ্ধি করার জন্য কৃষকদের সঙ্গে সারা দেশে উঠান বৈঠক করার কর্মপরিকল্পনার কথা জানিয়েছিলেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুস শহীদ। এর অংশই হিসেবে প্রথম উঠান বৈঠক করেছেন তিনি।

প্রথম উঠান বৈঠকে কৃষিমন্ত্রী বলেন, চাষযোগ্য জমি অনেক। এখন বোরোর মৌসুম, অথচ আমন ধান কাটার পর এখানে সব জমি পতিত পড়ে আছে। এসব জমিকে জমিকে কীভাবে কাজে লাগানো যায়, সে উপায় খুঁজে বের করতে হবে।

এসময় সেচের সমস্যা নিরসনে বিএডিসিকে কর্মপরিকল্পনা নেওয়ার নির্দেশ দেন মন্ত্রী।  শ্রমিক সংকট নিরসনে ভর্তুকি মূল্যে আরও বেশি করে কৃষি যন্ত্রপাতি দেওয়া হবে বলে জানান তিনি।

উঠান বৈঠক প্রসঙ্গে মন্ত্রী বলেন, কৃষকদের সঙ্গে উঠান বৈঠক করে স্থানীয় পর্যায়ে কী কী সমস্যা আছে, তা জেনে সে অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করব। প্রধানমন্ত্রী শেখ হাসিনার যে লক্ষ্য- এক ইঞ্চি জমিও পতিত রাখা যাবে না, তা অর্জন করে খাদ্য উৎপাদন বৃদ্ধি করব এবং দেশকে খাদ্যে উদ্বৃত্ত করব।

কৃষকদের উদ্দেশে মন্ত্রী বলেন, আপনারা আরও বেশি করে ফসল ফলান। সরকার আপনাদের পাশে আছে, কৃষি মন্ত্রণালয়ের সকল স্তরের কর্মকর্তারা আপনাদের পাশে আছে।  আপনাদের প্রয়োজনীয় সব সহযোগিতা প্রদান করা হবে। উৎপাদন আরও বাড়াতে পারলে কারো পেটে ক্ষুধা থাকবে না, খাদ্য আমদানি করতে হবে না, বৈদেশিক মুদ্রা ব্যয় করতে হবে না।
 

Side banner

কৃষি ও জীবন বিভাগের আরো খবর

Link copied!